মে মাস হলো মা মারিয়ার মাস। কুমারী মারিয়া প্রতিনিয়ত আমাদের বিভিন্ন বিপদ থেকে উদ্ধার ও সাহায্য করেন। মায়ের মধ্যস্থতায় অনেকের জীবন হয়েছে পরিপূর্ণ ও ধন্য। গত ৩ রা মে রোজ শুক্রবার সাধু পিতর সেমিনারির পরিচালক ও সেমিনারিয়ানদের উদ্যোগে রাজশাহীর মহিষবাথানে মাদার তেরেজা সিস্টারদের পরিচালিত আশাদান কেন্দ্রে বিশেষ রোজারিমালা প্রার্থনা ও আরাধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।এতে উপস্থিত ছিলেন সেমিনারির পরিচালক ফাদার শ্যামল গমেজ, আধ্যাত্মিক পরিচালক ফাদার অনিল মারান্ডী ,আশাদানকেন্দ্রের সিস্টারগণ, সেমিনারিয়ান ও রোগীসহ প্রায় ১২০ জন।

রোজারিমালা ও আরাধনার শুরুতে সিস্টার ও রোগীদের মঙ্গল কামনা করে প্রার্থনা পরিচালক বলেন, আজকে এই সুন্দর সময়ে আমরা ঈশ্বরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আমরা প্রার্থনা করব এই কেন্দ্রে যেসকল ভাইবোনেরা অসুস্থ অবস্থায় সেবা গ্রহণ করছে তারা যেন আরোগ্যকারী যিশুর হস্তস্পর্শে শীঘ্রই সুস্থ হয়ে উঠে। একই সাথে যেসকল সিস্টারগণ অবহেলিত ও দুস্থদের সেবায় নিজের জীবন উৎসর্গ করেছেন তারা যেন মাদার তেরেজার আদর্শ নিয়ে নিষ্ঠার সাথে তাদের দায়িত্ব পালন করতে পারেন।

প্রার্থনার পর সেমিনারির পরিচালক সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, মে মাস হলো মা-মারিয়ার মাস।আর এ মাসে আমাদের পরিকল্পনায় ছিল আমরা বিভিন্ন হাউসে গিয়ে প্রার্থনা করব। ধন্যবাদ জানাই আজকে আমাদের আপনারা সাদরে গ্রহণ ও আপ্যায়ন করার জন্য। সবকিছুর জন্য আপনাদের সকলকে অসংখ্য ধন্যবাদ। “

অত:পর সেমিনারির পক্ষ থেকে কয়েকজন সেমিনারিয়ান প্রায়শ্চিত্তকালীন ত্যাগস্বীকার ও ভালবাসার দান আশাদান কেন্দ্রের রোগীদের কল্যানার্থে সিস্টারদের হাতে তুলে দেন।

পরিশেষে সিস্টার জোয়ান সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, আজকে আমাদের বাড়িতে এসে আমাদের জন্য প্রার্থনা করার জন্য সকলকে ধন্যবাদ জানাই। নিজেদের লক্ষ্যে এগিয়ে যাও এবং একজন আদর্শ ফাদার হও। আমাদের প্রার্থনায় সবসময় তোমাদের স্মরণ করি এবং করব। আবারও সবকিছুর জন্য পরিচালক ও তোমাদের অনেক ধন্যবাদ।

বরেন্দ্রদূত রিপোর্টার- ডানিয়েল লর্ড রোজারিও

Please follow and like us: