মুক্তিদাতা হাই স্কুল, বাগানপাড়া, রাজশাহী-এর আয়োজনে স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০২৪ খ্রিস্টাব্দ যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভির্যতা সহকারে পালন করা হয়। দিবসকে সামনে রেখে সকাল ৬ঃ৩০ মিনিটে দেশের মঙ্গল ও জাতীর শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযুদ্ধাদের কথা স্মরণ করে ফাদার ফাবিয়ান মারান্ডী বিশেষ খ্রিস্টযাগ উৎসর্গ করেন। অত:পর সকাল ৯ঃ৩০মি. বিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীতসহ যাদের প্রাণের বিনিময়ে স্বাধীনতা পেয়েছি সেই বীর শহীদের উদ্দেশ্যে বিদ্যালয়ের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে মিসেস সবিতা মারান্ডীর শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সকলকে শুভেচ্ছা জ্ঞাপন করে বলেন যে, আজ আমাদের বাঙ্গালী জাতীর জীবনে একটি শ্রেষ্ঠ দিন। এই দিনেই আমরা স্বাধীনতা পেয়েছিলাম। বঙ্গবন্ধুর ডাকে হাজারো বাঙ্গালী তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিল। এই স্বাধীনতার মান আমাদের ধরে রাখতে হবে।

প্রধান অতিথি অত্র প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি ও রাজশাহী ধর্মপ্রদেশের ভিকার জেনারেল শ্রদ্ধেয় ফাদার ফাবিয়ান মারান্ডী, বিশেষ অতিথি শ্রদ্ধেয় মন্সিনিয়র মার্সেল তপ্ন ও মি. ফ্রান্সিস সরেন এবং সভাপতি ব্রাদার রঞ্জন লূক পিউরিফিকেশন সিএসসি সহ অন্যান্য অতিথি, শিক্ষক-শিক্ষকা, অভিভাবক ও শিক্ষার্থীদেরকে কে উদ্বোধনী নৃত্যের দ্বারা ফুলের তোড়া, ব্যাচ ও উত্তোরিয় প্রদান করে বরণ করে নেওয়া হয়।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ত্রিশ লক্ষ্য তাজা প্রাণের বিনিময়ে আমার এই স্বাধীন দেশ পেয়েছি, স্বাধীনতা পেয়েছি, একটি ভূ-খন্ড পেয়েছি। যাদের প্রাণের বিনিময়ে আমার এই স্বাধীন দেশ পেয়েছি তাদের প্রতি আমাদের সম্মান শ্রদ্ধা যেন সবসময় থাকে। তাদের যেমন দেশ প্রেম ছিল আমাদেরও দেশ প্রেমে উদ্বুদ্ধ হতে হবে। তিনি আরো বলেন, স্বাধীনতা অর্জন করার চেয়ে স্বাধীনতা রক্ষা করা অনেক কঠিন।

বিশেষ অতিথি মি. ফ্রান্সিস সরেন তিনি মুক্তিযুদ্ধ দেখেছেন এবং যুদ্ধের অনেক অভিজ্ঞতা সহভাগিতা করেন। তার বক্তব্যও ছিল হৃদয়স্পর্শী। আলোচনার মূল প্রবন্ধ পাঠ করেন মোঃ রফিকুল ইসলাম এছাড়াও মিসেস মনিকা ঘরামী ও প্রধান শিক্ষক ব্রাদার রঞ্জন পিউরিফিকেশন, সিএসসি আলোচনায় অংশগ্রহণ করেন।

দিনের কর্মসূচির মধ্যে ছিল চিত্রাঙ্কণ, রচনা, আবৃত্তি, সাংস্কৃতিক অনুষ্ঠান, আন্তঃ ক্লাস প্রীতি ফেন্ডলী ফুটবল খেলা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান সমাপ্ত করা হয়। ।

বরেন্দ্রদূত রিপোর্টার : ব্রাদার রঞ্জন পিউরীফিকেশন, সিএসসি

Please follow and like us: