৬ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ সাধ্বী রীতা’র গির্জা, মথুরাপুরে দক্ষিণ ভিকারিয়া সেবারত ফাদার-ব্রাদার ও সিস্টারদের জন্য ‘নিবেদিত জীবনে খ্রিস্টবিশ্বাসের সাক্ষ্যদান: আনন্দময় সহভাগিতা’ -মূলসুরের উপর ভিত্তি করে পাষ্কা পুনর্মিলনী ও সহভাগিতা সেমিনারের আয়োজন করা হয় রাজশাহী ধর্মপ্রদেশীয় যাজকীয় ও ব্রতধারী/ব্রতধারিনীদের জন্য কমিশনের উদ্যোগে। এতে মধ্য ভিকারিয়া বিভিন্ন ও প্রতিষ্ঠানে সেবারত ২০ জন অংশগ্রহণ করেন।

পাষ্কাপর্বের গানসহ-বাণীপাঠ ও ক্ষুদ্র প্রার্থনার মাধ্যমে সেমিনার শুরু হয়। নিবেদিত জীবনে খ্রিস্টবিশ্বাসের সাক্ষ্যদান: আনন্দময় সহভাগিতা এই মূলসুরের উপর ফাদার দিলীপ এস কস্তা সহভাগিতা করেন। তিনি বলেন, বিশ্বাসীর জীবন যিশুতে নিহিত তেমন জীবন পবিত্রতা দাবী করে, আত্মায় ঈশ্বরের উদ্দেশ্যে জীবন যাপন করাও দাবী করে। তিনি আরো বলেন, যিশু খ্রিস্টের নামে আমরা দীক্ষিত হই এবং তারই নামে সাক্ষ্য দিতে আহূত। সাক্ষ্যদান হলো সত্যকে প্রতিষ্ঠা করার ধর্মীয় জীবন আদর্শকে তুলে ধরা। আনন্দময় অনুভূতির প্রকাশ হলো অন্যের সাথে সহভাগিতা করা। আনন্দ মানুষকে প্রাণবন্ত ও জীবন্ত করে তোলে।

উন্মুক্ত সহভাগিতায় ফাদার-ব্রাদার-সিস্টারগণ পালকীয় সেবাদান করতে গিয়ে জীবনের আলোকিত অভিজ্ঞতা-ঘটনা সহভাগিতা করেন যা পরস্পরের জীবনকে আলোকিত করেছে। একসাথে পাষ্কাপর্বের দুপুরের আহারের মধ্যদিয়ে সেমিনারের পরিসমাপ্তি হয়।

বরেন্দ্রদূত রিপোর্টার : ফাদার লিপন রোজারিও

Please follow and like us: