১লা মে শ্রমিক সাধু যোসেফের পর্ব ও বিশ্ব শ্রমিক দিবস উপলক্ষে মুশরইল ধর্মপল্লীতে বিশেষ খ্রিস্টযাগ ও শুভেচ্ছা জ্ঞাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ধর্মপল্লীর পাল-পুরোহিত, সহকারী পাল-পুরোহিত, সেমিনারির পরিচালক, সিস্টার ও সেমিনারিয়ানসহ প্রায় ৫০ শতাধিক খ্রিস্টভক্ত উপস্থিত ছিলেন। উল্লেখ্য এ দিন গ্রামের শ্রমিকগণ তাদের প্রয়োজনীয় যন্ত্রপাতি পুণ্যবেদীর সামনে রাখেন এবং তা আশির্বাদিত করা হয়। খ্রিস্টযাগ উৎসর্গ করেন ধর্মপল্লীর সহকারী পাল-পুরোহিত শ্রদ্ধেয় ফাদার সুনীল দানিয়েল রোজারিও এবং সহার্পিত খ্রিস্টযাগে অংশ নেন পাল-পুরোহিত ও সেমিনারির পরিচালক।

শ্রদ্ধেয় ফাদার দানিয়েল খ্রিস্টযাগে তার উপদেশ বাণীতে বলেন, ” শ্রমিকরা প্রথম আন্দোলন করেছিল আমেরিকার শিকাগো শহরে। তাদের আন্দোলনে অনেক দাবি ছিল তবে প্রধান তিনটি বিষয় হলো ১) কত ঘন্টা তারা কাজ করবে ২) কত টাকার বিনিময়ে কাজ করবে ৩) কোন পরিবেশ এ কাজ করবে।তবে আমাদের খ্রিস্টীয় মণ্ডলিতে কাজের ধরন আলাদা। আমরা শুধু পারিশ্রমিক এর বিনিময়ে না সেবার জন্য কাজ করি। আজ আমরা সাধু যোসেফের কথাও স্মরণ করছি কারণ তিনি ছিলেন একজন কঠোর পরিশ্রমী শ্রমিক। কঠোর পরিশ্রম করে তিনি তার পরিবারকে পরিচালনা করেছেন। আজকের দিনে আমরা প্রার্থনা করি যেন সাধু যোসেফের আশির্বাদে সকলে সুস্থ থেকে সকল কাজ করতে পারি।”

খ্রিস্টযাগের শেষে ধর্মপল্লী ও গ্রামের সকল শ্রমজীবী মানুষেদের ফুলের শুভেচছা প্রদান করা হয় এবং তাদের ব্যবহৃত যন্ত্রপাতি আশির্বাদ করা হয়।

ধর্মপল্লীতে কর্মরত মি: প্রদীপ মুর্মু তার অনুভূতি ব্যক্ত করে বলেন,” আমি নিজেেকে অনেক ভাগ্যবান মনে করি কারণ আমি অন্যের সেবার জন্য কাজ করতে পারছি। প্রার্থনা করি সকল শ্রমজীবী মানুষ যেন তাদের ন্যায্য মজুরি ও মর্যাদা লাভ করেন।”

পরিশেষে সকলে একে অপরের সাথে শুভেচ্ছা বিনিময় এবং আশির্বাদ আদান প্রদান করেন।

বরেন্দ্রদূত রিপোর্টার: ডানিয়েল লর্ড রোজারিও

Please follow and like us: