পাস্কা পর্বের ঠিক পরের দিন ০১ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ রোজ সোমবার গুল্টা ধর্মপল্লীর অধীনস্থ কুমগ্রামে ইষ্টার পুনর্মিলনী উৎসব এবং এই গ্রামের দুই কৃতি সন্তান প্রথম ব্রতগ্রহণকারী সিস্টার অনিতা লেটিশিয়া রায়, সিআইসি এবং লিমেন্ট রায়, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিসষ্ট্রেট, দিনাজপুর-এর সংবর্ধনা অনুষ্ঠান করা হয়। অনুষ্ঠান সূচীর মধ্যে ছিল ধন্যবাদের খ্রিস্টযাগ ও সংবর্ধনা।

খ্রিস্টযাগে পৌরহিত্য করেন এই গ্রামেরই সন্তান ফাদার যোহন মিন্টু রায়। উপদেশে তিনি পাস্কার আনন্দ ও শান্তির বিষয়ে সহভাগিতা করে বলেন, পুনরুত্থিত যিশুর প্রথম আশির্বাদ হলো শান্তি আশির্বাদ এবং আমারা প্রত্যেকে যেন হয়ে উঠি শান্তির দূত, হয়ে উঠি যিশুর পুনরুত্থানের সাক্ষী।”

খ্রিস্টযাগের পর শুরু ছিল জলযোগ এবং সংবর্ধনা অনুষ্ঠান। সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতেই প্রথম ব্রতগ্রহণকারী সিস্টার অনিতা রায় এবং ম্যাজিসষ্ট্রেট লিমেন্ট রায়-কে এবং উপস্থিত সকল ফাদার সিস্টারগণকে নাচের মাধ্যমে ফুলের শুভেচ্ছা জানানো হয়। শুভেচ্ছা বক্তব্যে পাল-পুরোহিত ফাদার কার্লো বুজ্জি পিমে, সিস্টার অনিতা রায় এবং লিমেন্ট রায়কে বিশ্বস্তভাবে কাজ ও সেবা করার এবং শান্তি স্থাপনে ভূমিকা রাখার পরামর্শ দেন। গ্রামবাসী এবং উপস্থিত সকলকে তিনি শুভেচ্ছা জানান। অনুভূতি প্রকাশ করতে গিয়ে সিস্টার অনিতা রায় পিতা ঈশ্বরকে, তার পিতামাতা, ফাদার-সিস্টারগণ এবং আত্মীয়স্বজন-পাড়া প্রতিবেশীদের কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

সিনিয়র জুডিশিয়াল ম্যাজিসষ্ট্রেট লিমেন্ট রায় সংবর্ধনা জ্ঞাপন করায় সকলকে ধন্যবাদ-কৃতজ্ঞতা জানান এবং গ্রামের সকলকে সহযোগিতার আশ্বাস দেন। গুল্টা ধর্মপল্লী ও কুমগ্রামের খ্রিস্টভক্তদের পক্ষে যথাক্রমে ফাদার কার্লো বুজ্জি, পিমে, ফাদার যোহন মিন্টু রায়, সিস্টার অনিতা রায় ও ম্যাজিসষ্ট্রেট লিমেন্ট রায়ের হাতে সম্মাননা স্মারক-ক্রেষ্ট তুলে দেন।

সিস্টার অনিতা রায়-এর সাথে দিনাজপুর থেকে এসেছিলেন শান্তিরানী সিস্টার সম্প্রদায়ের কাউন্সিলর সিস্টার স্মৃতি বাস্কে। তিনি সিস্টারগণের পক্ষে সকলকে শুভেচ্ছা জানান এবং ধন্যবাদ জ্ঞাপন করেন ও আহ্বান বৃদ্ধির জন্য সকলকে প্রার্থনার আহ্বান জানান। উল্লেখ্য উক্ত অনুষ্ঠানে ৯ জন যাজক এবং ২৪ জন বিভিন্ন সম্প্রদায়ের সিস্টারসহ প্রায় ২৫০ জন খ্রিস্টভক্ত উপস্থিত ছিলেন। এরপর মধ্যাহ্নভোজের মধ্য দিয়ে সকল অনুষ্ঠান সমাপ্ত হয়।

বরেন্দ্রদূত রিপোর্টার : ফাদার যোহন মিন্টু রায়

Please follow and like us: