৬ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ বেনীদূয়ার ধর্মপল্লীতে উত্তর ভিকারিয়া সেবারত ফাদার ও সিস্টারদের জন্য ‘নিবেদিত জীবনে খ্রিস্টবিশ্বাসের সাক্ষ্যদান: আনন্দময় সহভাগিতা’ -মূলসুরের উপর ভিত্তি করে পাষ্কা পুনর্মিলনী ও সহভাগিতা সেমিনারের আয়োজন করা হয় রাজশাহী ধর্মপ্রদেশীয় যাজকীয় ও ব্রতধারী/ব্রতধারিনীদের জন্য কমিশনের উদ্যোগে। এতে উত্তর ভিকারিয়া বিভিন্ন ও প্রতিষ্ঠানে সেবারত ১৩ জন অংশগ্রহণ করেন।

পবিত্র আরাধনার মাধ্যমে সেমিনার শুরু হয়। পাল-পুরোহিত তথা উক্ত কমিশনের আহ্বায়ক ফাদার মাইকেল কোড়াইয়া শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। মূলসুরের উপর সহভাগিতা রাখেন ফাদার পাত্রাস হাঁসদা। তিনি সহভাগিতায় তুলে ধরেন, এম্মাউসের পথে দুইজন প্রেরিত শিষ্যের যিশুকে অভিজ্ঞতা লাভ ও অন্তরের আনন্দ অনুভব করা আর সঙ্গে সঙ্গে সেই আনন্দ সকলের নিকট বয়ে নিয়ে যাওয়া। সবাই নিবেদিত জীবনে দায়িত্বপূর্ণভাবে পুনরুত্থিত খ্রিস্টের আনন্দ ও শান্তির বাণী অন্যের নিকট বয়ে নিয়ে যাওয়া। যিশুকে প্রকৃতভাবে চিনতে হলে তাঁকে গভীরভাবে জানতে হবে, সময় দিতে হবে, তাঁর সাথে হাঁটতে হবে ঠিক এম্মাউসের দুইজন শিষ্যের মতো।

উন্মুক্ত সহভাগিতায় ফাদার ও সিস্টারগণ পালকীয় সেবাদান করতে গিয়ে জীবনের আলোকিত অভিজ্ঞতা-ঘটনা সহভাগিতা করেন যা পরষ্পরের জীবনকে আলোকিত করেছে।

দুপুরের আহার ও আনন্দ-প্রীতি শুভেচ্ছার মধ্য দিয়ে সেমিনারের ইতি টানা হয়।

বরেন্দ্রদূত রিপোর্টার : ফাদার স্বপন পিউরীফিকেশন

Please follow and like us: