আজ ২২ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ রাজশাহী ধর্মপ্রদেশের পরম শ্রদ্ধেয় বিশপ মহোদয়ের ১৭তম বিশপীয় অভিষেক বার্ষিকী। এই উপলক্ষ্যে রাজশাহী ধর্মপ্রদেশের সকল ফাদার, ব্রাদার, সিস্টার ও খ্রিস্টভক্তদের পক্ষ থেকে জানাই আন্তরিক প্রীতি, শুভেচ্ছা ও অভিনন্দন। সেই সাথে প্রার্থনা করি যেন বিশপ মহোদয় সুস্থ শরীরে থেকে তাঁর বিশপীয় সেবা দায়িত্ব পালন করে যেতে পারেন।

এ বছর ২২ মার্চ প্রায়শ্চিত্তকালের শুক্রবার দিন হওয়ায় গত ২১ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দে রাজশাহী বিশপ ভবনে বিশপ জের্ভাস রোজারিও’র ১৭তম বিশপীয় অভিষেক বার্ষিকী উদযাপন করা হয়। এতে রাজশাহী ধর্মপ্রদেশে কর্মরত সকল ফাদার, ব্রাদার ও শহরের ও তার আশেপাশের বিভিন্ন ধর্মপল্লী, কনভেন্ট ও প্রতিষ্ঠান থেকে সিস্টার ও খ্রিস্টভক্তগণ অংশগ্রহণ করেন।

অভিষেক বার্ষিকী অনুষ্ঠানে বিশপ মহোদয় তার অনুভূতি ব্যক্ত করে বলেন- যা যিশুর কাজ তা এখন হবে আমার কাজ অন্যথায় আমরা যিশুর কথা শুনব এবং অন্য মানুষের দায়িত্বের কথা ভাববো। এখন প্রশ্ন হচ্ছে- এই দায়িত্ব পালন করতে গিয়ে আমি কতটুকু সফলকাম হচ্ছি! হয়তোবা কোন কাজে সফল হচ্ছি আবার কোন কাজে পুরোপুরি সফলতা আসছেও না। তাই, ঈশ্বরের কাছে প্রশ্ন রাখি ঈশ্বর কি আমার কাজের সফলতা দেখতে চান? না, আমি কতটুকু বিশ্বস্ততার সাথে দায়িত্ব পালনে চেষ্টা করছি সেটা দেখতে চান? আমার মনে হয়, ঈশ্বর আমার সফলতা নয় বরং দায়িত্ব পালনের বিশ্বস্ততাই বেশী করে দেখতে চান। তাই, প্রার্থনা করি যেন আমরা যে যেখানে যে কর্মস্থানে বা সেবা প্রতিষ্ঠানে রয়েছি আমরা যেন বিশ্বস্ততার সাথে শতভাগ কাজ করার সদিচ্ছা নিয়ে আমাদের জীবন পথে এগিয়ে যেতে পারি।

পবিত্র আত্মা উচ্চ সেমিনারীর পরিচালক, ফা: পল গমেজ বলেন, আমরা অত্যন্ত খুশি এবং ভাগ্যবান এমন একজন বিশপ আমাদের মাঝে পেয়েছি। যিনি ধর্মপ্রদেশের সকলের কথা চিন্তা করেন এবং ধর্মপ্রদেশের উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আর বিশপ মহোদয় এমন একজন ব্যক্তি যিনি সকলের সঙ্গে সদ্ভাব ও সুসম্পর্ক রেখে কাজ করতে পারেন। তিনি দক্ষতার সাথে আমাদের ধর্মপ্রদেশকে গড়ার জন্য সকল ক্ষেত্রে কাজ করে যাচ্ছেন। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, যতদিন আমরা তাকে পাবো সুস্বাস্থে থেকে তিনি যেন আমাদের সকলকে সেবা করতে পারেন। ভালোবাসা নিয়ে এ ধর্মপ্রদেশকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারেন; এ বিশেষ দিনে ধর্মপ্রদেশের সকলের হয়ে আমি আমাদের পরম শ্রদ্ধেয় বিশপ মহোদয়কে অনেক অনেক কৃতজ্ঞতা, শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

কারিতাস রাজশাহী অঞ্চলের আঞ্চলিক পরিচালক, মি: ডেভিড হেম্ব্রম বলেন – পরম শ্রদ্ধেয় বিশপ মহোদয় আমাদের সকলের জন্য ঈশ্বরের দেয়া এক বিশেষ অনুগ্রহের চিহ্ন। আজকের এই ১৭তম বিশপীয় অভিষেক বার্ষিকী অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে আমি গর্বিত। আমি গর্ব অনুভব করি এই কারণেই যে, আমাদের বিশপ জের্ভাস রোজারিও খুব অল্প সময়ের মধ্যেই তার বিচক্ষণতা ও বুদ্ধিমত্তা দিয়ে খুব দ্রুত ডায়োসিসের সার্বিক বিষয়ে লক্ষণীয় কাজ সাধন করেছেন।

অত:পর মধ্যাহ্নভোজের মধ্যদিয়ে বিশপ মহোদয়ের অভিষেক বার্ষিকী উদযাপন অনুষ্ঠানের সমাপ্ত হয়।

বরেন্দ্রদূত রিপোর্টার

Please follow and like us: