‘পবিত্র আত্মার প্রেরণাপূর্ণ বাণীই লেখকের রচনা’ এই মূলসুরকে কেন্দ্র করে এপিসকপাল যুব কমিশনের আয়োজনে গত ১৮-২০ এপ্রিল ঢাকার সিবিসিবি সেন্টারে অনুষ্ঠিত হলো ৩১তম জাতীয় লেখক কর্মশালা।এতে বিভিন্ন ধর্মপ্রদেশে থেকে ৪৬ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন। উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এপিসকপাল যুব কমিশনের সভাপতি পরম শ্রদ্ধেয় আর্চবিশপ লরেন্স সুব্রত হাওলাদার। আরো উপস্থিত ছিলেন এপিসকপাল যুব কমিশনের নির্বাহী সচিব ফাদার বিকাশ রিবেরু সিএসসিসহ একজন সিস্টার ও ৪ জন এনিমেটর।

১৮ – ২০ এপ্রিল বিভিন্ন বিষয়ের ওপর ক্লাস ও ধারনা প্রদান করা হয়। ডেইলি স্টার পত্রিকার সাংবাদিক মি. পরিমল পালমা স্পট রিপোর্ট ও স্ক্রিপ্ট লেখার ওপর ধারনা প্রদান করেন।

মাইটিভির সিনিয়র সাংবাদিক মি: প্যাট্রিক ডি কস্তা তার সহভাগিতায় তুলে ধরেন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে কিভাবে ফিচার লেখা যায় এবং অন্যের কাছে পৌছে দেওয়া যায়।

আবৃতি, উপস্থাপনা, শুদ্ধ উচ্চারণ, গান লেখা ও সুর করার বিষয়ে আলোকপাত করেন মি. দিলীপ গমেজ এবং লিটন অধিকারী।

এছাড়াও ২০ এপ্রিল সারাদিন খ্রিস্টীয় যোগাযোগ কেন্দ্রের কার্যক্রম পরিদর্শন, বিভিন্ন বাস্তবতার সাথে পরিচয় ও রিপোর্ট পেশ করা হয়।

২০ তারিখ সন্ধ্যায় সার্টিফিকেট বিতরণ ও মূল্যায়নের পর সমাপনী খ্রিস্টযাগ উৎসর্গ করেন আর্চবিশপ লরেন্স সুব্রত হাওলাদার ও ফাদার বিকাশ রিবেরু। আর্চবিশপ তার উপদেশ বাণীতে বলেন, পবিত্র আত্মাই আমাদের লেখার অনুপ্রেরণা যোগান। আর লেখালেখি সবক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ যদিও বর্তমানে এটি অনেক কমে যাচ্ছে। তোমাদের জন্য অনেক অনেক শুভকামনা রইল।

নিবেদিকা রায় তার তার অনুভূতি ব্যক্ত করে বলেন, এখানে এসে আমার অনেক ভালো লেগেছে এবং অনেক অজানা বিষয় শিখেছি। যারা সেশন পরিচালনা করেছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ।

পরিশেষে ফাদার বিকাশ রিবেরু’র সমাপনী বক্তব্য ও রাতের আহার গ্রহণের মধ্য দিয়ে সমাপ্ত হয় ৩১তম জাতীয় খ্রিস্টান লেখক কর্মশালা। উল্লেখ্য উক্ত কর্মশালায় রাজশাহী ধর্মপ্রদেশ থেকে ৩জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।

বরেন্দ্রদূত রিপোর্টার – লর্ড রোজারিও

Please follow and like us: