গত ২৬শে মার্চ রোজ মঙ্গলবার যথাযথ মর্যাদায় সাধু পিতরের সেমিনারিতে মহান স্বাধীনতা দিবস ও নবীন সেমিনারীয়ান লর্ড রোজারিও কে বরণ করে নেওয়া হয়। এ উপলক্ষে সকালে সেমিনারিতে খ্রিস্টযাগ উৎসর্গ করেন ফাদার দানিয়েল রোজারিও এবং সহার্পিত খ্রিস্টযাগে অংশ নেন পরিচালক ফাদার শ্যামল গমেজ ও ধর্মপল্লীর পাল-পুরোহিত ফাদার প্রশান্ত আইন্দ।

শ্রদ্ধেয় ফাদার তার উপদেশ বাণীতে বলেন, ” আমরা যা কিছু হয়েছি সব ঈশ্বরের জন্য। আমাদের প্রত্যেককে যোগ্য হয়ে উঠতে হবে। অনেক সময় আমরা যোগ্য হয়ে উঠতে পারি না তাই আমরা অনেক ভুল করি। শিশু থেকে বৃদ্ধ বয়স পর্যন্ত আমাদের যোগ্য হয়ে উঠতে হবে। তাই নবাগত ভাই লর্ড রোজারিও কে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন কারণ তুমি ঈশ্বরের ইচ্ছাকে প্রাধান্য দিয়ে তার আহ্বানে সাড়া দিয়েছ।”

খ্রিস্টযাগের পরে ফুল দিয়ে নবীন সেমিনারিয়ানকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। সেমিনারীর পরিচালক শ্রদ্ধেয় ফাদার শ্যামল গমেজ বলেন, যখন যিশু মাগদালার মারিয়ার বাড়িতে গিয়েছিলেন তখন মার্থা অনেক ব্যস্ত ছিল কিন্তু মারিয়া যিশুকে নিয়ে ব্যস্ত ছিল। এ নিয়ে অনেকে তাকে অনেক কথা শুনিয়েছে কিন্তু যিশু মার্থাকে বলেছিলেন মারিয়া যা করেছে তা ঠিকই। তেমনি ভাই লর্ড তোমাকেও অনেকে অনেক কথা বলবে কিন্তু সেদিকে মন না দিয়ে যিশুর শক্তি নিয়ে পথ চলবে।

পাল- পুরোহিত ফাদার প্রশান্ত আইন্দ বলেন, নবীন ভাই লর্ড কে আমাদের মুশরইল ধর্মপল্লী ও ফাদার – সিস্টারদের পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। তোমার জন্য শুভকামনা রইল।

নবীন ভাই লর্ড রোজারিও তার অনুভূতি ব্যক্ত করে বলেন, প্রথমে যখন ফাদার লিপন আমাকে জানালেন যে আমাদের ব্যাচ থেকে আমি একাই রাজশাহী সেমিনারিতে থেকে অনার্স করব তখন একটু ভয় পেয়েছিলাম। কারণ আমি একা এবং অন্যরা সবাই আমার থেকে বড়। তবে সেমিনারিতে আসার পর সকলের আন্তরিকতা আমাকে মুগ্ধ করে। পরিচালক ও আধ্যাত্মিক পরিচালক আমাকে নানাভাবে সাহায্য করছেন তাই আমি কৃতজ্ঞ। আমার জন্য প্রার্থনা করবেন যেন আমি আমার আহ্বান জীবনে দৃঢ় থাকতে পারি। সব কিছুর জন্য সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। 

পরিশেষে, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন ও প্রবীণ ফাদার দানিয়েল রোজারিও’র সংক্ষিপ্ত সহভাগিতার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

বরেন্দ্রদূত রিপোর্টার- টমাস রোজারিও

Please follow and like us: